উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৯২ বছরের আক্ষেপ ঘুচলো নিউজিল্যান্ডের

 

উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৯২ বছরের আক্ষেপ ঘুচলো নিউজিল্যান্ডের

১ উইকেটে ৪০ রানে হ্যামিল্টন টেস্টের তৃতীয় দিন শেষ করা নিউজিল্যান্ডের বাকি দুই দিনে ৯ উইকেটে প্রয়োজন ছিল ২২৭ রান। তবে ঘরের মাঠে খেলা হলেও সব পরিসংখ্যান ছিল কিউইদের বিপক্ষে। একে তো ক্রিকেটের এই বনেদি সংস্করণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কোনোদিন সিরিজ জিততে পারেনি ব্ল্যাকক্যাপসরা, তার ওপর সেডন পার্কে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ২১২ রানের বেশি তাড়া করে জিততে পারেনি কোনো দল। আজ কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে পরিসংখ্যানের চোখ রাঙানি মাটিতে পিষে মেরেছে নিউজিল্যান্ড।



উইলিয়ামসনের ১৩৩ রানের অপরাজিত ইনিংসে ৭ উইকেটের অনায়াস জয় পেয়েছে কিউইরা। এই জয়ে ৯২ বছরের আক্ষেপ ঘুচলো তাদের। ১৮ বারের চেষ্টায় অসাধ্যকে সাধন করলো নিউজিল্যান্ড, দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধান জিতে প্রথমবার প্রোটিয়াদের বিপক্ষে সাদা পোশাকে সিরিজ জয়ের উদযাপন করল।

২৬৭ রানের লক্ষ্য তাড়া গতকাল ওপেনার ডেভন কনওয়েকে হারিয়ে ৪০ রান তুলে দিন শেষ করে নিউজিল্যান্ড।

আজ সকালে টম ল্যাথামও ফিরে যান দলের সংগ্রহ ১৩ রান যোগ হতে। উইলিয়ামসন তৃতীয় উইকেটে রাচিন রবীন্দ্রকে নিয়ে যোগ করেন ৬৪ রান। ডেন পিটের তৃতীয় শিকার হয়ে রাচিন আউট হলে ভাঙে এই জুটি। এরপর উইল ইয়াংকে নিয়ে ম্যাচ দক্ষিণ আফ্রিকার নাগালের বাইরে নিয়ে যান কিউই অধিনায়ক।

চা বিরতির পর ক্যারিয়ারের ৩২তম শতক পূর্ণ করেন উইলিয়ামসন। এই সেঞ্চুরির মধ্যে দিয়ে একটি রেকর্ড গড়েন এই ব্যাটার। চতুর্থ ইনিংসে সেঞ্চুরিয়ানদের তালিকায় যৌথভাবে শীর্ষে উঠে গেলেন তিনি। চতুর্থ ইনিংসে এটি তার পঞ্চম সেঞ্চুরি। এতে উইলিয়ামসন স্পর্শ করেন পাকিস্তানের সাবেক ব্যাটার ইউনিস খানকে।

উইলিয়ামসনের সেঞ্চুরির পর হাত খুলে খেলেন ইয়াং। উইলিয়ামসন যখন শতক পান, তখন ইয়াংয়ের রান ছিল ১৭। শেষ পর্যন্ত ইয়াং অপরাজিত থাকেন ১৩৪ বলে ৬০ রানে।

নবীনতর পূর্বতন
Magspot Blogger Template
Magspot Blogger Template
Magspot Blogger Template

نموذج الاتصال