প্রধানমন্ত্রী পদে প্রার্থীর নাম ঘোষণা করল ইমরান খানের দল

 

প্রধানমন্ত্রী পদে প্রার্থীর নাম ঘোষণা করল ইমরান খানের দল

দলের মহাসচিব ওমর আইয়ুবকে প্রধানমন্ত্রী পদের জন্য মনোনীত করেছে পিটিআই। আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে আলোচনা শেষে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন দলের নেতা আসাদ কায়সার। সূত্র বলছে, কায়সারের নেতৃত্বে অন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার জন্য একটি কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছেন ইমরান খান। কায়সারকে দলীয় নেতাদের সঙ্গে পরামর্শ করে সব সিদ্ধান্ত নিতে বলেছেন তিনি।
এ ছাড়া সরকার গঠনের জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়েছেন।


কায়সার বলেছেন, ‘পিটিআইর মহাসচিব ওমর আইয়ুব খান প্রধানমন্ত্রী পদে দলের প্রার্থী হবেন। ইমরান খান তাকে মনোনীত করেছেন। তিনি বিভিন্ন মামলায় গ্রেপ্তারের আশঙ্কায় বর্তমানে আত্মগোপনে রয়েছেন।

আত্মগোপনে থেকেই তিনি নির্বাচনে জয়ী হয়েছেন। এ ছাড়া গত ৮ ফেব্রুয়ারি নির্বাচনে কারচুপির ঘটনায় দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করবে।’ 

প্রধানমন্ত্রী পদে মনোনীত ওমর আইয়ুব খান পাকিস্তানের সাবেক সামরিক শাসক মার্শাল আইয়ুব খানের (১৯৫৮-১৯৬৯) নাতি। ২০১৮ সালে ইমরান খানের হাত ধরে পিটিআইতে যোগ দেন তিনি।

ইমরান খানের সরকার আমলে তিনটি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছিলেন তিনি। প্রথমে বিদ্যুৎমন্ত্রী, এরপর পেট্রোলিয়াম মন্ত্রী এবং সবশেষ অর্থমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন ওমর আইয়ুব খান। ইমরান খান গ্রেপ্তার হওয়ার পর ওমর আইয়ুবের বিরুদ্ধে গণবিক্ষোভে অংশ নেওয়ার অভিযোগহ আরও কয়েকটি ঘটনার তদন্ত চলার কারণে তিনি সম্প্রতি আত্মগোপনে আছেন। অনুপস্থিত থেকেও ওমর আইয়ুব নিজ আসন থেকে নির্বাচনে লড়েছিলেন।

নবীনতর পূর্বতন
Magspot Blogger Template
Magspot Blogger Template
Magspot Blogger Template

نموذج الاتصال